ঢাকা | বঙ্গাব্দ

‘মৌসুমের সেরা ম্যাচে’ ভ্যালেন্সিয়ার জালে রিয়ালের ৫ গোল

লা লিগায় আগের ম্যাচে রায়ো ভায়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করায় একটু চাপেই ছিল রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার বিপক্ষেও পয়েন্ট হারালে শীর্ষে থাকা জিরোনার সঙ্গে ব্যবধান আরও বেড়ে যেত। তবে আগের ম্যাচে ড্রয়ের ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল। ভ্যালেন্সিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।
  • আপলোড তারিখঃ 09-11-2023 ইং
‘মৌসুমের সেরা ম্যাচে’ ভ্যালেন্সিয়ার জালে রিয়ালের ৫ গোল ছবির ক্যাপশন: cric

লা লিগায় আগের ম্যাচে রায়ো ভায়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করায় একটু চাপেই ছিল রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার বিপক্ষেও পয়েন্ট হারালে শীর্ষে থাকা জিরোনার সঙ্গে ব্যবধান আরও বেড়ে যেত। তবে আগের ম্যাচে ড্রয়ের ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল। ভ্যালেন্সিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। 


রিয়ালের বড় জয়ে দলের হয়ে জোড়া গোল করেছেন দুই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। আর অন্য গোলটি এসেছে দানি কারভাহালের কাছ থেকে। জয়ের পর এই ম্যাচকে নিজেদের মৌসুমসেরা ম্যাচ বলেও মন্তব্য করেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

সান্তিয়াগো বার্নাব্যুতে বল দখল ও আক্রমণ—সব জায়গাতেই এগিয়ে ছিল রিয়াল। এদিন ম্যাচের শুরুতে গোলও পেয়ে যায় তারা। তিন মিনিটের মাথায় টনি ক্রুসের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন কারভাহাল। এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলেই রাখে রিয়াল। আট মিনিটের মাথায় পেয়ে যেতে পারত দ্বিতীয় গোলটিও। তবে ক্রুসের ফ্রি-কিক থেকে নেওয়া শট ফিরে আসে বারে লেগে।


রিয়ালের দাপটের মাঝে সমতা ফেরানোর সুযোগ এসেছিল ভ্যালেন্সিয়ার সামনেও। কিন্তু শেষ পর্যন্ত রিয়াল গোলরক্ষকের বাধা পেরোতে পারেনি তারা। ১৫ মিনিটের মধ্যে অন্তত দুবার নিশ্চিত গোলের সুযোগ ফিরিয়ে দিয়েছেন রিয়াল গোলরক্ষক লুনিন। ৪২ মিনিটে রিয়ালকে দ্বিতীয় গোল এনে দেন ভিনিসিয়ুস। রদ্রিগোর ক্রসে প্রায় মাটিতে শুয়ে ভিনিসিয়ুস বুক দিয়ে বল ঠেলে দেন জালের দিকে। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর ২ মিনিটের মধ্যে দুই গোল আদায় করে নেয় রিয়াল। ৪৯ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন ভিনিসিয়ুস। পরের মিনিটে গোলরক্ষকের ভুলে বল পেয়ে রিয়ালকে চতুর্থ গোল এনে দেন রদ্রিগো। ৮৪ মিনিটে সেই রদ্রিগোই রিয়ালের হয়ে করেন পঞ্চম গোলটি। ফ্রান গার্সিয়ার কাছ থেকে বক্সের ভেতর বল পেয়ে ভ্যালেন্সিয়ার এক ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান তারকা। শেষ দিকে ভ্যালেন্সিয়ার হয়ে এক গোল শোধ করে হুগো দুরো।


দারুণ এই জয়ের পর ম্যাচকে নিজেদের মৌসুমসেরা উল্লেখ করে রিয়াল কোচ আনচেলত্তি বলেছেন, ‘আজ আমরা এখন পর্যন্ত মৌসুমের সেরা ম্যাচ খেলেছি। আমরা হয়তো প্রথম ১৫ মিনিট আরও ভালোভাবে রক্ষণ সামলাতে পারতাম। কিন্তু ওইটুকু বাদ দিলে আমাদের জন্য নিখুঁত একটি ম্যাচ ছিল।’

এই ম্যাচে দারুণ খেলেছেন ভিনিসিয়ুস ও রদ্রিগো। তাদের সেরা ছন্দে দেখে উচ্ছ্বসিত আনচেলত্তি বলেছেন, ‘ভিনিসিয়ুস ও রদ্রিগো তাদের সেরা ছন্দে ফিরে এসেছে। শেষ দুই ম্যাচে তারা খুবই ভালো খেলেছে। তারা ভালোভাবে জুটি বেঁধেছে, জায়গা বের করেছে এবং দারুণ মানসম্পন্ন ফুটবল খেলেছে। আপনারা বলতে পারেন তারা ফিরে এসেছে।’


এদিন রিয়ালের হয়ে গোল মুখ খুলেছেন দানি কারভাহাল। তাঁকে নিয়ে আনচেলত্তি বলেছেন, ‘কারভাহাল তার পজিশনে খুবই অভিজ্ঞ। বলসহ কিংবা বল ছাড়াও সে দারুণ একজন ফুলব্যাক। সে দারুণ একটি গোল করেছে।’


নিউজটি পোস্ট করেছেনঃ E-Press

কমেন্ট বক্স
notebook

ঢাকায় পুলিশের গাড়িতে আগুনের ঘটনায় দুজন গ্রেপ্তার